কবিয়াল অসীম সরকারের কুরুচিকর বিভেদকামী মন্তব্য অসমীয়া আর কোচ রাজবংশী সমাজ সম্পর্কে।

Share this:

মনোহরপুর বারোয়ারী লক্ষ্মী পূজোর মাঠে “মনোহরপুর – আমরা সবাই” পরিচালিত সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিয়াল অসীম সরকারের (Kobial Ashim Sarkar) কুরুচিকর বিভেদকামী মন্তব্যে অসমীয়া আর উত্তরের কোচ রাজবংশী (Koch Rajbanshi) সমাজ ফুঁসছে। এনার কুরুচিকর মন্তব্যে সোসাল মিডিয়ায় রীতিমত হৈচৈ পড়ে গেছে। GV Color চ্যানেলে প্রদর্শিত উক্ত অনুষ্ঠানে তিনি অসমীয়া মানুষদের বাঙালী বিদ্বেষী বলে অবমাননা করেছেন আবার এও বলেছেন যে অসমীয়ারা নাকি চাষবাস জানত না বাঙালীরা অসমে গিয়ে তাদের চাষবাস শিখিয়েছে। 

কবিয়াল অসীম সরকার

এদিকে উত্তরবঙ্গের বৃহৎ কোচ রাজবংশী সমাজের মাতৃভাষা কামতাপুরী /রাজবংশী ভাষা নিয়েও ইনি ব্যঙ্গ করেছেন। কোচ রাজবংশী পোলিয়া মহিলারা নাকি অর্ধেক স্তন বের করে কাপড় পড়ে যেটা নিয়ে উনি রসিয়ে রসিয়ে শ্রোতাদের মনোরন্জন করাচ্ছেন।

ওনার পরিবার বাংলাদেশ থেকে এসে শিলিগুড়ির নিকটবর্তী রাঙাপানি রেল স্টেশনের কাছে বসতি স্থাপন করেছেন, ছোটোবেলায় এখানে থেকে এখানকার ভাষাও নাকি কিছুটা শিখেছেন যা তিনি ব্যঙ্গ করে শোনাচ্ছিলেন ঐ ভিডিওটিতে। উনি অর্থাৎ ওনার বাঙালি সমাজ উত্তরবঙ্গে এসে নাকি কোচ রাজবংশী পোলিয়া দের উন্নতি করেছেন তার আগে এখানকার অধিবাসীরা অনুন্নত বর্বর ছিল যা ওনার ভঙ্গিমায় স্পষ্ট। 

https://www.facebook.com/shibajit.roy.10/videos/2382084265453060/
Video Collected from Facebook

Leave a comment

Enable notifications on latest Posts & updates? Yes >Go to Home Page or Non Amp version Page and \"Allow\"