কে বিশ্বের এই ধনী ব্যক্তি? যা এই মুহূর্তে আলচ্য বিষয়। 

Share this:

স্পেসএক্সের (Spacex) প্রতিষ্ঠাতা ও কর্ণধার এলন মাস্ক (Elon Musk)। শুধু রকেট নয়, পেপ্যাল (Paypal) টেসলা (Tesla Car) সহ আরও বেশ কয়েকটি বড় প্রতিষ্ঠানের সাথে জড়িয়ে আছে তাঁর নাম। ২০২০ সালের ১২ আগষ্ট পর্যন্ত বিশ্বের ৩১তম ধনী ব্যক্তি (As per Forbes magazine) তিনি। তার মোট সম্পত্তির পরিমান প্রায় ৭০ বিলিয়ন ডলার।

Tesla car

এই মুহূর্তে বিশ্বের সব থেকে ধনী ব্যক্তি হচ্ছেন এলন মাস্ক। এখন তাঁর মোট সম্পত্তি ২০ হাজার কোটি ডলারের কাছাকাছি। কর্পোরেট আর প্রযুক্তি বিদ্যা জগতে তাঁর মত দ্বিতীয়তম প্রতিভাবান মানুষ খুঁজে পাওয়া মুশকিল। 

ধনী ব্যক্তির তালিকায় তিনি ৩৫-৩৬ নম্বর ছিলেন, সেখান থেকে ২ নম্বরে আসার পিছনে মূল কারন হল শেয়ার বাজার আর তার উচ্চ চালিকা শক্তি। টেসলা গাড়ির শেয়ার মার্কেট বিদ্যুৎ এর গতিতে বেড়ে যাওয়ায় মাস্কের সম্পত্তির পরিমানও হুহু করে বেড়ে গেছিল। 

২০২১০ সালে এলন মাস্কের শেয়ারের দাম প্রায় ৫৩০ শতাংশ বেড়ে ছিল ফলে ঐ বছরেই তার সম্পত্তির পরিমান ১০ হাজার কোটি পেড়িয়ে গেছিল। 

Spacex / Elon Musk

টেসলা কোম্পানির বাজার মূল্য এখন ৫০ হাজার কোটি ডলার ছাড়িয়ে গেছে। নাসার (NASA) সাথেও এলন মাস্কের স্পেসএক্স (SpaceX) এর চুক্তি আছে। এলন মাস্ক কে ডজকয়েন এর পিতা (Dogefather) বলা হয়ে থাকে। কারন তিনি ক্রিপটোকয়েন (Cryptocoin) বাজারে ডজকয়েন (Dogecoin) কে খুবই গুরুত্ব দিয়েছেন এবং ভবিষ্যতে ডলার এর সাথে সাথে ডজকয়েন কে আদানপ্রদান বা কেনাবেচার মাধ্যম হিসাবে ব্যবহার করতে পারেন। 

তিনি এও বলেছেন যে তাঁর সমস্ত সম্পত্তির অর্ধেক পৃথিবীর বিভিন্ন সমস্যা দূরীকরণের জন্য ব্যবহৃত হবে আর বাকি অর্ধেক মঙ্গল গ্রহে একটি শহর প্রতিষ্ঠা করার জন্য খরচ করা হবে যদি সম্ভব হয়। পৃথিবী যদি ধ্বংসও হয় উল্কা আঘাত বা অন্যান্য প্রাকৃতিক কারণে তাহলে মঙ্গল গ্রহে যেন মানব জাতির অস্তিত্ব বজায় থাকে। 

২০২১ সালে বিশ্বের দশজন ধনী ব্যক্তির নাম যদি দেখি তাহলে এলন মাস্কের নাম ২ নম্বরে আছে যিনি আগে ৩৫ নম্বরে ছিলেন। 

  • ১. জেফ বেজস (Jeff Bezos) – আমাজন
  • ২. এলন মাস্ক (Elon Musk)  – টেসলা
  • ৩. বার্নার্ড আর্নল্ড (Bernard Arnault) – লাক্সারি গুডস
  • ৪. বিল গেটস (Bill Gates) – আইবিএম
  • ৫. মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg) – ফেসবুক 
  • ৬. ওয়ারেন বাফেট (Warren Buffet) – টেক্সটাইল, ওরাক্যাল অফ ওমাহা
  • ৭. ল্যারি এলিসন (Larry Ellison) – ওরাক্যাল সফটওয়্যার 
  • ৮. ল্যারি পেজ (Larry Page) – কো-ফাউন্ডার অ্যাাালফাবেট, গুগল
  • ৯. সার্জি ব্রিন (Sergey Brin) – কো-ফাউন্ডার অ্যাালফাবেট, গুগল
  • ১০. মুকেশ আম্বানি (Mukesh Ambani) – রিলায়েন্স

# World 2nd richest business man – Elon Musk (2021), Owner of Tesla Automobile company, Owner of Spacex – Nasa Satellite carrier, Encouraged Dogecoin cryptocurrency #

1 thought on “কে বিশ্বের এই ধনী ব্যক্তি? যা এই মুহূর্তে আলচ্য বিষয়। ”

Leave a comment

Enable notifications on latest Posts & updates? Yes >Go to Home Page or Non Amp version Page and \"Allow\"